President

গেলো বছর আগস্টে ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির রেকর্ড গড়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিসিএজি) পাড়ি জমান নেইমার। ব্রাজিলের মহাতারকা যোগ দেবার পর যেনো অন্যরকম উৎসব ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলটিতে। যখনই মাঠে নামেন দর্শক মাতাতে কোনো ভাবেই কৃপণতা দেখায়না তারকাবহুল দলটি।
বুধবার রাতেও আগের মতই ছিল বিষয়টি। অ্যামেনেন্সের বিপক্ষে ২-০ গোলে জয় নিয়ে ফ্রেঞ্চ লিগ কাপের সেমি ফাইনাল নিশ্চিত করেছে লিগ ওয়ান জায়ান্টরা। এতে একটি করে গোল করেছেন নেইমার ও অ্যাড্রিয়েন র‌্যাবিয়ট।
৩৪ তম মিনিটি পিএসজির হয়ে খেলা ফ্রেঞ্চ কিলিয়ান এমবাপেকে ফাউল করায় লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় অ্যামেনেন্সের রেগিস গাটনারকে। গোল শূন্যই ছিলো প্রথমার্ধ।
ম্যাচের ৫৩ মিনিটে নেইমারকে ডি-বক্সে ফেলে দেন প্রতিপক্ষের খেলোয়াড় থমাস মোকোন ডুইট। এতে পেনালটি কিকে গোল দেন সাম্বা ফরোয়ার্ড। মাঠে অভিনব কায়দার গোল উদযাপন করেন ২৭ বছর বয়সী এ তারকা। মাথায় বুট নিয়ে ভক্তদের নজর কাড়েন তিনি।
পিএসজিতে যোগ দেবার পর দলটির হয়ে সব ধরনের প্রতিযোগিতা- লিগ ওয়ান, ফ্রেঞ্চ কাপ, চ্যাম্পিয়ন্স লিগ ও ফ্রেঞ্চ লিগ কাপে গোল করে ফেললেন এ ব্রাজিলিয়ান।
৭৩ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন পিএসজির হয়ে খেলা ফ্রেঞ্চ মিডফিল্ডার অ্যাড্রিয়েন র‌্যাবিয়ট। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় ২-০ গোলে নিয়ে মাঠ ছাড়েন উনাই এমেরির দল।
ফ্রেঞ্চ লিগ কাপের সেমিতে প্যারিসের দলটির প্রতিপক্ষ রেনেস। অন্যদিকে অপর সেমিতে মোনাকোর প্রতিপক্ষ মন্টপিলেয়ার।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

১১ জানুয়ারী, ২০১৮ ১৩:০৫ পি.এম