President

কাশেম ড্রাইসেলস লিমিটেডের নাম পরিবর্তন করে রাখা হয়েছে কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড। প্রতিষ্ঠানের ৩৬তম বার্ষিক সাধারণ সভায় ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তাসভীর উল ইসলাম নাম পরিবর্তনের ঘোষণা দিলে শেয়ারহোল্ডারগণ এতে সম্মতি প্রদান করেন।

রাওয়া ক্লাবে অনুষ্ঠিত কাশেম ড্রাইসেলস লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ত্ব করেন কাশেম ড্রাইসেলস লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন কাশেম ড্রাইসেলস লিমিটেডের পরিচালক ড. রেয়ান আনিস ইসলাম, নাফিসা কাশেম, সামিদ কাশেম ও তারিক আবুল আলাসহ প্রতিষ্ঠানের শেয়ার হোল্ডার এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

৩৬তম বার্ষিক সাধারণ সভায় পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জানান, কাশেম ড্রাইসেলস লিমিটেড গত কয়েক দশকে ড্রাইসেল উৎপাদন ছাড়া আরও বেশ কিছু পণ্য ও সেবা উৎপাদন এবং সরবরাহ করে আসছে। সম্প্রতি বাংলাদেশে প্রথম কম্প্রেসডটিনক্যান উৎপাদন কারখানা প্রতিষ্ঠা করেছে এবং এরোসল স্প্রে উৎপাদন কারখানায় পরীক্ষামূলক উৎপাদন শুরু হয়েছে। এ ধরণের নানা ব্যবসায়ে সম্প্রসারণের প্রেক্ষিতে কোম্পানির পরিচালনা পর্ষদ মনে করে কাশেম ড্রাইসেলস লি. নামে ব্যবসা পরিচালনা করা এখন আর যক্তিযুক্ত নয়।

সভায় ২০১৬-১৭ বছরের ট্যাক্স পূর্ব নেট প্রোফিট ১২৭.৫৬ মিলিয়ন টাকা এবং ইপিএস ২.১৫ টাকা হিসেবের প্রেক্ষিতে সর্বসম্মতিক্রমে ১৮% স্টক ডিভিডেন্ড ধার্য করা হয়।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এইচ কে/এস আর

০৯ জানুয়ারী, ২০১৮ ০১:৩২ এ.ম